১৫ই আগস্ট, ২০২০ ইং | ৩১শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

ঈদ উপহার নিয়ে করোনা রোগীদের পাশে বরিশাল জেলা প্রশাসন

নিজস্ব প্রতিবেদক ।। পবিত্র ঈদ-উল-আজহা উপলক্ষে শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন রোগীদের জন্য ফল-ফলাদিসহ ঈদ উপহার সামগ্রী প্রদান করেন বরিশাল জেলা প্রশাসন । আজ ০১ আগস্ট সকালে জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মোঃ নাজমুল হূদা শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডের ইনচার্জ মোঃ আবুল কালাম আজাদের নিকট এ সামগ্রী হস্তান্তর করেন।

এ প্রসঙ্গে জেলা প্রশাসক এস, এম, অজিয়র রহমান বলেন, পবিত্র ঈদ-উল-আজহা আমাদের ত্যাগ, শান্তি, ভ্রাতৃত্ববোধ ও সহমর্মিতার শিক্ষা দেয়। বিশ্বব্যাপী করোনা ভাইরাসের ফলে সৃষ্ট মহামারীতে অনেকেই ক্ষতিগ্রস্থ হয়েছেন। শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন যে সকল রোগী রয়েছেন, তারা ঈদের আনন্দ এবার উদযাপন করতে পারছেন না। এ কারণে আক্রান্ত রোগী ও তাদের পরিবারের সদস্যদের সাহস যোগানো, মানসিক শক্তি বৃদ্ধি ও ঈদের আনন্দ ভাগাভাগি করে নেওয়ার জন্য জেলা প্রশাসনের পক্ষ থেকে এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের কর্তব্যরত ওয়ার্ড মাস্টার জানান, জেলা প্রশাসনের পক্ষ থেকে করোনা আক্রান্ত রোগী এবং চিকিৎসার সাথে সংশ্লিষ্ট সকলকে বিভিন্নভাবে সহযোগিতা প্রদান করা হচ্ছে। আজ ঈদের দিনেও জেলা প্রশাসনের পক্ষ থেকে এ ধরণের উদ্যোগকে আমি ধন্যবাদ জানাচ্ছি। এর মাধ্যমে এ ওয়ার্ডের করোনা আক্রান্ত রোগীরা ঈদের খুশি উদযাপন করার পাশাপাশি এ রোগকে মোকাবেলা করার জন্য নতুন করে অনুপ্রেরণা পাবে।

উল্লেখ্য, বরিশাল জেলায় এ বছরের ১২ এপ্রিল প্রথমবারের মতো করোনা ভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হবার পর থেকে অদ্যাবধি ২৪৭৩ জন রোগী শনাক্ত হয়েছেন। ইতোমধ্যে ১৫৭৮ জন রোগী সুস্থ হয়েছেন। আক্রান্ত রোগীদের উল্লেখযোগ্য সংখ্যক শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালে স্থাপিত করোনা ওয়ার্ডে চিকিৎসা গ্রহণ করেছেন এবং বর্তমানেও ৫০ জনের অধিক রোগী চিকিৎসা নিচ্ছে। জেলা প্রশাসনের পক্ষ থেকে আজ ঈদের দিন ছাড়াও এর পূর্বেও করোনা ওয়ার্ডে চিকিৎসাধীন রোগীদের জন্য বিভিন্ন ধরণের ফল-মূলসহ উপহার সামগ্রী প্রদান করা হয়েছে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

অন্য খবর