১৭ই সেপ্টেম্বর, ২০২০ ইং | ২রা আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ

বির্তকিত সাংবাদিক হাসিব ও শাকিবের বিরুদ্ধে মামলা

স্টাফ রিপোর্টার ।। বরিশাল-৪ আসনের সংসদ সদস্য পঙ্কজ নাথকে নিয়ে মনগড়া, অশালীন ও আপত্তিকর হয়রানিমূলক মিথ্যা তথ্য দিয়ে ভূঁইফোর নিউজ পোর্টালে অপপ্রচার চালানোর দায়ে বির্তকিত ও কথিত দুই সাংবাদিকের বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে। সোমবার (৭ সেপ্টেম্বর) মেহেন্দীগঞ্জ থানায় মামলাটি দায়ের করেন মেহেন্দীগঞ্জ উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব খোরশেদ আলম ভুলু।

অপপ্রচারকারী দুই ভূঁইফোর সাংবাদিক হল, অনুমোদনহীন বরিশাল টাইমস নিউজ পোর্টালের প্রকাশক হাসিবুল ইসলাম ও ভারপ্রাপ্ত সম্পাদক শাকিব বিপ্লব। মামলায় আরও পাঁচজনকে আসামী করা হয়েছে।

জানা গেছে, সংঘবদ্ধ এই অপসাংবাদিকদের ঐক্যবদ্ধ পরিকল্পনায় ১ সেপ্টেম্বর বরিশাল টাইমস নামের নিউজ পোর্টালে কেন্দ্রীয় স্বেচ্ছাসেবকলীগের সাবেক সাধারণ সম্পাদক, বরিশাল-৪ (মেহেন্দীগঞ্জ-হিজলা) আসনের সংসদ সদস্য পঙ্কজ নাথকে জড়িয়ে মিথ্যা, মানহানীকর, অশালীন ও হয়রানিমূলক তথ্য দিয়ে সংবাদ প্রকাশ করে।

ওই সংবাদ ছড়িয়ে পড়লে উপজেলা আওয়ামী লীগ ও অঙ্গসংগঠনের মধ্যে ব্যাপক ক্ষোভের সৃষ্টি হয়। জনপ্রিয় ওই সংসদ সদস্যের নামে অপপ্রচারের প্রতিবাদে তাৎক্ষণিক শহরের বিভিন্ন এলাকায় বিক্ষোভ মিছিল বের করেন নেতাকর্মী ও সমর্থকরা।

উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ও আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আলহাজ্ব খোরশেদ আলম ভুলু জানান, নেতাকর্মীরা প্রতিবাদমুখোর হয়ে উঠেছে। উদ্দেশ্যমূলকভাবে যারা সংবাদটি প্রকাশ করেছেন তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা না নিলে মেহেন্দীগঞ্জ ও হিজলায় আইন শৃঙ্খলা পরিস্থিতি অবনতি হতে পারে। সেই সাথে বিশৃঙ্খল পরিস্থিতির উদ্রেক হতে পারে।

অপ্রচারকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি দাবী করেছেন এই জনপ্রতিনিধি।

প্রসঙ্গত, হাসিবুল ইসলাম কিছুদিন আগে বরিশাল নগরীর স্ব-রোড মোহনা ক্লাবের এলাকায় সহযোগীসহ এক নারীকে হুমকি দিতে গিয়ে স্থানীয়দের হাতে আটক হন। সেখানে তাদের ছাড়াতে গিয়ে তোপের মুখে পড়েন শাকিব বিপ্লব। ওই নারী কাউনিয়া থানায় ভূঁইফোর সাংবাদিক হাসিব বাহিনীর হাত থেকে বাঁচতে সাধারণ ডায়েরী করেছেন। জনতার হাতে আটকের সংবাদ সংগ্রহ করতে গেলে শহীদ আবদুর রব সেরনিয়াবাত বরিশাল প্রেসক্লাবের সহযোগী সদস্য আল আমিন সাগরকে দেশীয় অস্ত্র দিয়ে হত্যাচেষ্টা চালায় হাসিবুল ইসলাম, খন্দকার রাকিবসহ উপস্থিত চাঁদাবাজ বাহিনী। এ ঘটনায় বরিশাল আদালতে গুরুত্বর আহত সাংবাদিক সাগরের পিতা বাদী হয়ে চাঁদাবাজী ও হত্যাচেষ্টার মামলা দায়ের করেছেন।##

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

অন্য খবর