১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

জরুরি টেলি স্বাস্থ্য সেবা শুরু করলো বরিশাল বিশ্ববিদ্যালয়

নিজস্ব প্রতিবেদক ।। করোনা পরিস্থিতিতে যেকোনো শারীরিক অসুস্থতায় জরুরি টেলি স্বাস্থ্য সেবা প্রদান করবে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি)।

প্রতিষ্ঠানটির সঙ্গে যুক্ত যেকেউ সকাল ৯টা থেকে ১২টা এবং দুপুর ৩টা থেকে ৬টা পর্যন্ত ০১৭২৩০৪০১১৯ নম্বরে ফোন দিয়ে চিকিৎসকের পরামর্শ নিতে পারবেন।

বুধবার (৮ এপ্রিল) থেকে এ কার্যক্রম চলমান থাকবে বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়টির প্রক্টর ড. সুব্রত কুমার দাশ।

তিনি আরো জানান, করোনা প্রাদুর্ভাব রুখতে বর্তমানে সেখানকার সকল ধরণের দাপ্তরিক ও পাঠদান কার্যক্রম বন্ধ আছে৷

বন্ধের সময়টাতে জরুরি প্রয়োজনের কথা বিবেচনা করে উপাচার্যের সিদ্ধান্তে এমন পদক্ষেপ নিয়েছেন তারা। বিশ্ববিদ্যালয়ের যেকোনো শিক্ষক-শিক্ষার্থী কিংবা কর্মকর্তা-কর্মচারী স্বাস্থ্য বিষয়ক পরামর্শের জন্য নির্দিষ্ট নম্বরটিতে যোগাযোগ করতে পারবেন।

বিশ্ববিদ্যালয়টির উপাচার্য প্রফেসর ড. মো. ছাদেকুল আরেফিন বলেন, বর্তমান উদ্ভুত পরিস্থিতিতে বিশ্ববিদ্যালয়ের যেকেউ কোনো শারীরিক জটিলতার সম্মুখীন হলে নম্বরটিতে ফোন করে পরামর্শ নিতে পারবেন। নির্দিষ্ট সময়ে একজন চিকিৎসক অসুস্থ ব্যক্তিকে যথাযথ সহযোগিতার চেষ্টা করবেন।

তিনি আরো উল্লেখ করেন, করোনা প্রাদুর্ভাবে কোনো শিক্ষার্থী যদি অসুস্থতার সম্মুখীন হয় তবে তার পাশে দাঁড়াবে বিশ্ববিদ্যালয় প্রশাসন। অসুস্থ শিক্ষার্থীর পক্ষ থেকে তার বিভাগীয় চেয়ারম্যানের মাধ্যমে প্রক্টরের সঙ্গে যোগাযোগ করলে যথাসাধ্য সহযোগিতা করা হবে৷

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

অন্য খবর