১লা আগস্ট, ২০২১ খ্রিস্টাব্দ | ১৭ই শ্রাবণ, ১৪২৮ বঙ্গাব্দ

ববির দৈনিক মজুরি ভিত্তিক কর্মচারীদের আর্থিক অনুদান প্রদানের সিদ্ধান্ত

নিজস্ব সংবাদদাতা ।। করোনা প্রাদুর্ভাব রুখতে দীর্ঘদিন ধরে বন্ধ আছে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি)। এই বন্ধে এক প্রকার বেকার হয়ে পড়েছে সেখানকার দৈনিক মজুরি ভিত্তিক কর্মচারীরা। কাজ নাই মজুরি নাই (কানামানা) এই শর্তে কর্মে নিযুক্ত হওয়ায় বিশ্ববিদ্যালয় থেকে উপার্জন বন্ধ হয়ে যায় তাদের।

বরিশাল বিশ্ববিদ্যালয়ের (ববি) দৈনিক মজুরি ভিত্তিক কর্মচারীদের আর্থিক অনুদান প্রদানের সিদ্ধান্ত নিয়েছে কর্তৃপক্ষ।

বুধবার বিষয়টি নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার ড. মুহম্মদ মুহসিন। তিনি জানান, গত ১৯ মার্চ থেকে সেখানকার ৫৪ জন দৈনিক মজুরি ভিত্তিক কর্মচারী একদম উপার্জনহীন হয়ে পড়ে। দ্রুত তারা কাজে ফিরতে পারবে এমন সম্ভাবনাও নেই। এই দুর্দশার কথা চিন্তা করে বিশ্ববিদ্যালয়ের অর্থ কমিটির সঙ্গে আলোচনা করে তাদেরকে আর্থিক অনুদানের সিদ্ধান্ত নিয়েছেন সেখানকার উপাচার্য।

তিনি আরো জানান, এই ৫৪ জন কর্মচারীকে এক মাসের মজুরি সমপরিমাণ অর্থ অনুদানের ব্যাপারে প্রাথমিক সিদ্ধান্ত হয়েছে।দৈনিক মজুরি ভিত্তিক আরো ১৭ জন কর্মচারী বর্তমানে কাজ করতে পারছে। তাদেরকেও কিছু ঝুঁকি ভাতা দেওয়া হবে৷

এ ব্যাপারে বিশ্ববিদ্যালয়টির উপাচার্য ড.মোঃ ছাদেকুল আরেফিন বলেন, ” দৈনিক মজুরি ভিত্তিক কর্মচারীদের দুর্দশার কথা আমার নজরে আসার সঙ্গে সঙ্গে তাদের ব্যাপারে খোঁজ নিয়েছি৷ বিশ্ববিদ্যালয়ের অর্থ কমিটি ও অন্যান্য দপ্তর প্রধানগণের সঙ্গে আলোচনা করে মানবিক দিক বিবেচনা করে তাদের পাশে দাঁড়াবার সিদ্ধান্ত নিয়েছি”।

উল্লেখ্য, এর আগে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সমিতি এবং সেখানকার কর্মকর্তা – কর্মচারী পরিষদ গুলো দৈনিক মজুরি ভিত্তিক কর্মচারীদের পাশে দাঁড়ানোর উদ্যোগ গ্রহণ করে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

অন্য খবর