৪ঠা জুলাই, ২০২০ ইং | ২০শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

বরিশালে স্বাস্থ্য সেবা নিশ্চিত করার দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক ।। বিভাগীয় শহর বরিশালে সরকারী উদ্যোগে বাড়ি বাড়ি গিয়ে করোনা রোগের নমুনা সংগ্রহ করা, পরীক্ষার সংখ্যা বৃদ্ধির পাশাপাশি এ্যাম্বুলেন্স সার্ভিস চালু, বরিশালসহ সকল হাসপাতালে করোনা রোগের চিকিৎসার জন্য আলাদা ইউনিট চালুসহ শেবাচিম হাসপাতালে ন্যুনতম একশ’ বেডের আইসিইউ চালুর দাবীতে মানববন্ধন ও সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার দুপুরে নগরীর প্রাণ কেন্দ্র সদর রোডে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) বরিশাল জেলার উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়েছে।

জেলা কমিটির আহবায়ক ইঞ্জিনিয়ার ইমরান হাবীব রুমনের সভাপতিত্বে সভায় বাসদ’র জেলা শাখা সদস্য সচিব ডাঃ মনিষা চক্রবর্তী বলেন, করোনা প্রতিরোধের জন্য বরিশালে প্রশাসনের সাথে কারো কোন সমন্বয় নেই। এমনকি বরিশালের এতো বড় একটি চিকিৎসা সেবা হাসপাতাল থাকা সত্বেও সেখানে করোনা রোগী বহন করার মতো একটি এ্যাম্বুলেন্স পাওয়া যায়না।

এমনকি বিভাগীয় শহর বরিশালে একটিমাত্র পিসিআর ল্যাব ও একটি নমুনা ল্যাব রয়েছে, যেখানে শত শত মানুষ স্বাস্থ্যবিধি না মেনে নমুনা পরীক্ষার জন্য অবস্থান করে নগরীকে আরও ঝুকিপূর্ণ করে তুলছে।

মনিষা আরও বলেন, বরিশালের একটি ল্যাব দিয়ে বিভাগের ছয়টি জেলার করোনার চিকিৎসা চলছে। তাই বরিশালের সকল জেলার হাসপাতালে অবিলম্বে আইসিইউ ও নমুনা বুথের সংখ্যা বৃদ্ধি করার পাশাপাশি সরকারি উদ্যোগে বাড়ি বাড়ি গিয়ে করোনা রোগের নমুনা সংগ্রহ করতে হবে এবং পরীক্ষার সংখ্যা বৃদ্ধির পাশাপাশি এ্যাম্বুলেন্স সার্ভিস চালু করে স্বাস্থ্য সেবা নিশ্চিত করতে হবে।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

অন্য খবর