৫ই জুলাই, ২০২০ ইং | ২১শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

আগৈলঝাড়া উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি হলেন কবির হোসেন তালুকদার

আঞ্চলিক প্রতিনিধি, বরিশাল ।। উপজেলা বিএনপি দলীয় সভাপতি আব্দুল লতিফ মোল্লার সভাপতি পদ থেকে পদত্যাগ ও তাঁর মৃত্যুর প্রায় দশ মাস পরে কবির হোসেন তালুকদারকে ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে মনোনীত করে আগৈলঝাড়া উপজেলায় সভাপতির শুন্য স্থান পুরণ করেছে জেলা বিএনপির নেতৃবৃন্দ।

বরিশাল জেলা বিএনপি’র দপ্তর সম্পাদক এ্যাডভোকেট নুরুল আলম রাজু কর্তৃক ২২জুন স্বাক্ষরিত প্রেস বিজ্ঞপ্তিতে জানা গেছে, আগৈলঝাড়া উপজেলা বিএনপি সভাপতি আব্দুল লতিফ মোল্লার মৃত্যুতে সভাপতির পদটি শূন্য হয়। করোনা পরিস্থিতি মোকাবেলার কারণে দলের সভাপতি নির্বাচনের জন্য নেতা কর্মীদের নিয়ে দলের কোন সভা আহবান করা যায়নি।

বর্তমান প্রেক্ষপটে সভাপতির শুন্য পদে জেলা বিএনপি’র জ্যেষ্ঠ নেতৃবৃন্দর সাথে আলোচনার মাধ্যমে আগৈলঝাড়া উপজেলা বিএনপির সিনিয়র সহ-সভাপতি মো. কবির হোসেন তালুকদারকে উপজেলা বিএনপি’র ভারপ্রাপ্ত সভাপতি হিসেবে নিয়োগ প্রদানের সিদ্ধান্ত গ্রহন করা হয়।

জেলা বিএনপি’র সভাপতি ও সম্পাদকের নির্দেশে মো. কবির হোসেন তালুকদারকে ২২জুন থেকে ভারপ্রাপ্ত সভাপতির দায়িত্ব প্রদান করা হয়েছে বলেও ওই প্রেস বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

প্রসংগত, আব্দুল লতিফ মোল্লা দীর্ঘ ৩০বছর উপজেলা বিএনপির সভাপতি পদে দায়িত্ব পালন করলেও দলের কাছে অবমূল্যায়িত হয়ে ২০১৯ সালের ১ জুলাই অভিমান করে সভাপতি পদ থেকে পদত্যাগ করেছিলেন। একই দিন উপজেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি পদ থেকে আব্দুল লতিফ মোল্লার ছেলে হারুন-অর-রশিদ মোল্লাও পদত্যাগ করেছিলেন। ওই বছর ২৯আগষ্ট আব্দুল বার্ধক্যজনিত কারনে প্রবীন রাজনীতিবিদ আব্দুল লতিফ মোল্লা মৃত্যু বরণ করেন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

অন্য খবর