৪ঠা জুলাই, ২০২০ ইং | ২০শে আষাঢ়, ১৪২৭ বঙ্গাব্দ

টেস্টে ফি আরোপ স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেউলিয়াত্ব: বাসদ

নিজস্ব প্রতিবেদক ।। করোনার নমুনা পরীক্ষায় ফি আরোপের সিদ্ধান্তকে স্বাস্থ্য মন্ত্রণালয়ের দেউলিয়াত্বের বহিঃপ্রকাশ বলে অভিহিত করেছে বাংলাদেশ সমাজতান্ত্রিক দলের (বাসদ) বরিশাল জেলা কমিটি। অবিলম্বে এই ফি প্রত্যাহারের দাবি জানিয়েছে তারা।

মঙ্গলবার (৩০ জুন) বেলা সাড়ে ১১টায় বরিশাল নগরের অশ্বিনী কুমার হলের সামনে সদর রোডে আয়োজিত মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশে এসব কথা তুলে ধরা হয়।

বাসদ বরিশাল জেলা শাখার আহ্বায়ক ইমরান হাবিব রুমনের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন- জেলা শাখার সদস্য সচিব ডা. মনিষা চক্রবর্তী, সমাজতান্ত্রিক ছাত্রফ্রন্টের মহানগর সাংগঠনিক সম্পাদক মো. সুজন সিকদার, ছাত্রফ্রন্টের সাবেক সভাপতি সন্তু মিত্র, শ্রমিক ফ্রন্টের সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম, শ্রমিক নেতা নুরুল হক প্রমুখ।

সভাপতির বক্তব্যে ইমরান হাবিব রুমন বলেন, করোনা পরীক্ষার জন্য হাসপাতালে গিয়ে টেস্ট করলে ২শ’ টাকা আর বাসায় গিয়ে টেস্ট করলে ৫শ’ টাকা ফি নির্ধারণ করা হয়েছে। এর মাধ্যমে সরকার বুঝিয়ে দিয়েছে, তারা মানুষের জন্য চিন্তা করে না। তারা স্বাস্থ্য খাতের দুর্নীতির লাগাম টেনে ধরতে না পেরে এখন মানুষের পকেট কাটছে। আমরা অবিলম্বে এই ফি বাতিলের দাবি জানাই। অন্যথায় দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে।

বিক্ষোভ সমাবেশে সরকারের তীব্র সমালোচনা করে ডা. মনিষা চক্রবর্তী বলেন, করোনার এই সংকটের সময় সরকার দুর্নীতিকে প্রশ্রয় দিয়ে সাধারণ মানুষের গলা কাটছে। দুর্নীতিতে নিমজ্জিত আমাদের স্বাস্থ্য মন্ত্রণালয়। বাংলাদেশের মানুষ যাতে করোনা টেস্ট না করাতে পারে, তার সব ব্যবস্থা করছে সরকার। তারা মনে করছে, যদি টেস্টের জন্য ফি নির্ধারণ করে দেওয়া হয়, তাহলে মানুষ আর টেস্ট করাতে যাবে না। আর এতে করে পরীক্ষা কম হলে বাংলাদেশে করোনাও কম শনাক্ত হবে।

সমাবেশের আগে নগরের ফকির বাড়ী রোডস্থ বাসদ বরিশাল জেলা কার্যালয় থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। মিছিলটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে অশ্বিনী কুমার হলের সামনে গিয়ে দাঁড়ায়।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

অন্য খবর