১৫ই আগস্ট, ২০২০ ইং | ৩১শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

নিজ এলাকা পিরোজপুরে ভিক্ষুককে দোকান করে দিলেন জায়েদ খান

অনলাইন ডেস্ক ।। এমদাদের দুটি পায়ে সমস্যা। পিরোজপুর সদরে ঘুরে ঘুরে ভিক্ষা করে। যা আয় হয় তা দিয়েই চলে সংসার। বৃদ্ধ মা আর স্ত্রী-সন্তানদের নিয়ে খুব কষ্টে দিন কাটাতেন তিনি।

একদিন চিত্রনায়ক জায়েদ খান নিজ এলাকা পিরোজপুরে যাওয়ার পর তার গাড়ির সামনে এসে ভিক্ষা চায় এমদাদ। কৌতূহল থেকেই এমদাদের খোঁজ নেন জায়েদ খান। তারপর সিদ্ধান্ত নেন এমদাদের পাশে দাঁড়ানোর। অবশেষে জায়েদ খানের স্বেচ্ছাসেবী সংগঠন সাপোর্টের মাধ্যমে ভিক্ষুক এমদাদের পাশে দাঁড়ালেন তিনি।

এমদাদকে একটি দোকান করে দিয়েছেন জায়েদ খান। আজ (২ জুন) পিরোজপুরের পুলিশ সুপার এমদাদের দোকানটি উদ্বোধন করেন।

জায়েদ খানবলেন—‌মানুষের অভাব-অনটন দেখলে খুব খারাপ লাগে। তাই নিজ সামর্থ্যে যতটুকু পারি অসহায়দের সহযোগিতা করি। পিরোজপুরে যাওয়ার পর এমদাদকে দেখেছিলাম। কৌতূহল থেকেই তার ও তার পরিবারের খোঁজ-খবর নিই। জানতে পারি, তার বাসায় বৃদ্ধ মা আর ছোট ছোট সন্তান রয়েছে। তারপর ভাবি, এমন কিছু করে দেই, যা দিয়ে সারাজীবন কিছু করে চলতে পারে।

সমাজের বিত্তবানেরা এগিয়ে এলে এমদাদের মতো লোকজন স্বাবলম্বী হতে পারবেন বলে মনে করেন জায়েদ খান।

জায়েদ খান বর্তমানে চলচ্চিত্র শিল্পী সমিতির সাধারণ সম্পাদকের দায়িত্ব পালন করছেন। নিজ এলাকার অসহায় মানুষদের পাশে দাঁড়ানোর লক্ষ্যে স্বেচ্ছাসেবী সংগঠন সাপোর্ট গড়ে তুলেন।

সংগঠনটির মাধ্যমে বেশকিছু অসহায় মানুষকে সহযোগিতা করেছেন জায়েদ খান। এছাড়া নিজ উদ্যোগে ঢাকায় অসহায় মানুষদের সহযোগিতা করে যাচ্ছেন এই চিত্রনায়ক।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

অন্য খবর