১৫ই আগস্ট, ২০২০ ইং | ৩১শে শ্রাবণ, ১৪২৭ বঙ্গাব্দ

হিজলায় আওয়ামী লীগের দুই গ্রুপের কর্মসূচিতে ১৪৪ ধারা জারী

নিজস্ব সংবাদদাতা ।। বরিশালের হিজলা উপজেলা থেকে চারটি মৌজা কেটে মেহেন্দিগঞ্জ উপজেলার সাথে সম্পৃক্ত করার প্রতিবাদে এবং মেঘনা নদীর ভাঙ্গন রক্ষায় দ্রুত পদক্ষেপ নেয়ার দাবিতে হিজলা উপজেলা আওয়ামী লীগের দলের মধ্যে দুইটি গ্রুপ একই স্থানে পৃথক মানববন্ধন ও সমাবেশের আয়োজনের ঘোষনা দেয়ায় পরিস্থিতি নিয়ন্ত্রনে রাখতে ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। শনিবার রাতে সদ্য যোগদানকারী উপজেলা নির্বাহী অফিসার এ আদেশ জারী করেন।

জানা গেছে, বরিবার সকাল দশটায় হিজলা উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান সুলতান মাহমুদ টিপু, বরিশাল মহানগর আওয়ামী লীগ নেতা এ্যাডভোকেট আফজালুল করিম ও উপজেলা আওয়ামী লীগ নেতা মইনুদ্দিন চিশতীসহ দলীয় নেতাকর্মীরা উপজেলা পরিষদ মাঠে কর্মসূচি পালনের আয়োজন করেন।

একই দাবীতে বর্তমান উপজেলা চেয়ারম্যান বেলায়েত ঢালী, ভাইস চেয়ারম্যান আলতাফ হোসেন, বড়জালিয়া ইউপি চেয়ারম্যান পন্ডিত সাহাবুদ্দিনসহ দলীয় নেতাকর্মীরা উপজেলার বাসস্টান্ডে বঙ্গবন্ধু ম্যুরালের সামনে মানববন্ধন ও সমাবেশ আয়োজন করার ঘোষণা দেয়। উভয় কর্মসূচী পাশাপাশি হওয়ায় আইন শৃংখলার অবনিতর আংশকায় দুটি কর্মসূচিই বন্ধ করার জন্য ১৪৪ ধারা জারী করে রাতে মাইকিং করে প্রশাসন।

হিজলা উপজেলার নবাগত নির্বাহী অফিসার বকুল চন্দ্র কবিরাজ জানান, করোনায় সামাজিক দুরত্ব বজায় না থাকার সম্ভাবনা ও করোনা সংক্রমণ প্রতিরোধসহ দুইটি গ্রুপ একই সময় একই স্থানে মানববন্ধন কর্মসূচির আয়োজন করায় আইন শৃঙ্খলা পরিস্থিতি ও পরিবেশ শান্ত রাখার জন্য ১৪৪ ধারা জারী করতে বাধ্য হয়েছে উপজেলা প্রশাসন।

Share on facebook
Facebook
Share on twitter
Twitter
Share on linkedin
LinkedIn

অন্য খবর